পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী

আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে আছে বলেই দেশের অর্থনৈতিক উন্নতি হচ্ছে। এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য পুলিশবাহিনীকে ধন্যবাদ জানান তিনি। নিজ কার্যালয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উদ্দেশে তিনি আরো বলেন, পুলিশের প্রতি মানুষের আস্থা বেড়েছে। কিন্তু এই অর্জন ধরে রাখতে হবে।

পুলিশ সপ্তাহের দ্বিতীয় দিন, সরকারপ্রধানের সাথে মতনিবনিময় করতে, প্রধানমন্ত্রীর কার্যালয়ে আসেন ঊর্ধতন পুলিশ কর্মকর্তারা। এ সময় পুলিশের শীর্ষ কর্মকর্তারা বাহিনীটির বর্তমান পরিস্থিতি ও আগামীর পরিকল্পনাসহ বিস্তারিত বিষয়াদি তুলে ধরেন।

পরে প্রধানমন্ত্রী পুলিশ সদস্যদের চাকরির বিভিন্ন পর্যায়ে প্রশিক্ষণের প্রয়োজনীয়তা তুলে ধরেন। জানান, পরিবর্তনশীল অপরাধের ধরনের সাথে তাল মিলিয়ে প্রশিক্ষণ অব্যাহত থাকা দরকার। তিনি বলেন, এখন আমরা ডিজিটাল যুগে চলে এসেছি। এখন ডিজিটাল যুগের পাশাপাশি ক্রাইমের ধরণও পরিবর্তন হয়। এটাই বাস্তবতা। এর সাথে তাল মিলিয়েই আইনশৃঙ্খলা বাহিনীর ট্রেনিং হওয়া দরকার।

প্রধানমন্ত্রী বলেন, টানা ক্ষমতায় থাকার কারণে পরিকল্পনা অনুযায়ী উন্নয়ন করতে পারছে সরকার। তিনি বলেন, আইন শৃঙ্খলা পরিস্থিতি ভাল থাকলে, সবার জন্যই উন্নয়ন করা সম্ভব। এসময় দুদকের গ্রেপ্তারের এখতিয়ার নিয়েও প্রশ্ন তোলেন সরকারপ্রধান। তিনি বলেন, দুদকে ইতিমধ্যে পুলিশ নিয়োগ দেওয়া হয়েছে। আর অন্যান্য জায়গাগুলিতে আমিও মনে করি পুলিশের প্রতিনিধি থাকা দরকার। দুর্নীতি দমন কমিশনের গ্রেপ্তার করার এখতিয়ার নাই, তাঁদের গ্রেপ্তার করার জন্য আইন শৃঙ্খলা সংস্থাকেই বলতে হবে। তাঁরা নির্দেশ দিতে পারবে, তবে গ্রেপ্তার করা দূর্নীতি দমন কমিশনের কাজ না।

জনগনের আস্থাশীল বাহিনী হিসেবে গড়ে তোলার আহ্বান জানিয়ে, পুলিশ সদস্যদের দেশের উন্নতি ও অগ্রযাত্রায় ভূমিকা রাখার কথাও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Related posts

Facebook Comments

Default Comments

Leave a Comment