ইউনাইটেড হাসপাতালের চেয়ারম্যানসহ ৪ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে পাঁচ রোগীর মৃত্যুর ঘটনায় হাসপাতালটির চেয়ারম্যান, এমডি ও সিইওসহ ৪ জনের শীর্ষ কর্মকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি হয়েছে।  এ ঘটনায় দায়েরকৃত মামলা তদন্তের স্বার্থে তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞার কথা জানিয়ে ইমিগ্রেশন বিভাগকে চিঠি দিয়েছে পুলিশ।

গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেন।  তিনি বলেন,  ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে হাসপাতালের চেয়ারম্যান হাসান মাহমুদ রাজা, ম্যানেজিং ডিরেক্টর  ফরিদুর রহমান খান, চিফ এক্সিকিউটিভ অফিসার  মোহাম্মদ ফাইজুর রহমান এবং ডিরেক্টর ও চিফ (ক্লিনিক্যাল গভর্নেন্স) ডা. আবু সাঈদ এমএম রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারির জন্য ইমিগ্রেশন বিভাগকে চিঠি দেয়া হয়েছে।

গত ২৭ মে ইউনাইটেড হাসপাতালের আইসোলেশন ইউনিটে অগ্নিকাণ্ড ৫ রোগীর মৃত্যু হয়।  আগুনে নিহত ভের্নন এন্থনি পলের পরিবারের পক্ষ থেকে ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে একটি ‘অবহেলাজনিত মৃত্যুর’ মামলা করা হয়। মামলায় ইউনাইটেড হাসপাতালের চেয়ারম্যান, এমডি, সিইও, পরিচালক, করোনা ইউনিটে সে সময় কর্মরত ডাক্তার-নার্স, সেফটি ও সিকিউরিটি কর্মকর্তাদের আসামি করা হয়।

এছাড়া এ ঘটনায় ফায়ার সার্ভিস ও পুলিশ আগুনের ঘটনায় হাসপাতালের ত্রুটিপূণ ও অপর্যাপ্ত অগ্নিনির্বাপক ব্যবস্থা ও কর্তৃপক্ষের দায়িত্ব অবহেলার প্রমাণ মিলেছে বলে তদন্ত প্রতিবেদন দাখিল করে।

Related posts

Facebook Comments

Default Comments

Leave a Comment