গ্যালারিতে বসে খেলা দেখছেন ওসামা বিন লাদেন!

মহামারি করোনাভাইরাসে বিপর্যস্ত পুরো বিশ্ব। করোনার ক্রান্তিকালে ফুটবল অঙ্গনে স্থবিরতা বিরাজ করছে। আর এই দীর্ঘদিন বন্ধ থাকার পর ফের শুরু হয়েছে ইউরোপীয় লিগ ফুটবল। করোনা থেকে সাবধান থাকতে সব ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে দর্শক শূন্য স্টেডিয়ামে।

এদিকে ইংল্যান্ডের লিগে এবার গ্যালারিতে দেখা গেছে ওসামা বিন লাদেনকে। আর এই ঘটনা নিয়ে শুরু হয়েছে ব্যাপক আলোচনা-সমালোচনা। আমেরিকার দাবি অনুসারে তিনি মারা গেছেন কয়েক বছর আগেই।

তবে ইংলিশ প্রিমিয়ার লিগ এবং চ্যাম্পিয়নশিপের ক্লাবগুলো দর্শকদের জন্য বিশেষ একটি সুবিধা চালু করেছে। সমর্থকদেরকে নিজের ছবি কিংবা প্রিয় কোনো ছবি কোনো কার্ডবোর্ডের ওপর বসিয়ে পাঠানোর জন্য বলা হয়েছে। সেই ছবিগুলো খেলার সময় বসিয়ে দেয়া হয় গ্যালারির আসনগুলোর ওপর। যাতে মনে হবে, সেই সমর্থকই বসে বসে খেলা দেখছেন।

আর এই সুযোগে ইংলিশ লিগ চ্যাম্পিয়নশিপের ক্লাব লিডস ইউনাইটেডের এক সমর্থক পাঠিয়ে দিয়েছিল আল কায়েদার নিহত হওয়া নেতা ওসামা বিন লাদেনের ছবি সম্বলিত একটি কার্ডবোর্ড। লিডস ক্লাবের কর্মীরা আবার সেই ছবি সম্বলিত বোর্ডটি বসিয়ে দেন গ্যালারিতে।

অবশ্য এই ঘটনা প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গে ২০১১ সালে যুক্তরাষ্ট্রের হামলায় নিহত লাদেনের কাটআউট সরিয়ে ফেলা হয়। এরপর পুনরায় এমন কিছু হবে না সে ব্যাপারেও আশ্বাস দিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। কিন্তু এতে সমালোচনা থামেনি।

Related posts

Facebook Comments

Default Comments

Leave a Comment