বঙ্গমৈত্রী সম্মাননা পদক পেলেন কবি আমির হোসেন

স্টাফ রিপোর্টার:

দুই বাংলার শিল্প, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক স্বেচ্ছাসেবী সংগঠন কলকাতা-ঢাকা মৈত্রী পরিষদ প্রদত্ত “বঙ্গমৈত্রী” সম্মাননা পদক পেলেন ব্রাহ্মণবাড়িয়ার প্রখ্যাত কবি ও কথা সাহিত্যিক আমির হোসেন।

সংগঠনের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে আজ ঢাকা নয়াপল্টনে রুপায়ন তাজ ভবনের নোয়াখালী সমিতির মিলনায়তনে এক বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে কথাসাহিত্যে অসামান্য অবদান রাখার জন্য ব্রাহ্মণবাড়িয়ার প্রখ্যাত কবি ও কথা সাহিত্যিক আমির হোসেনকে উক্ত সম্মাননা পদক প্রদান করা হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ রফিকুল আনোয়ার এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য জাকিয়া পারভিন খানম এমপি, ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম এমপি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, ঢাকাস্থ নোয়াখালী জেলা সমিতির সভাপতি মোঃ শাহাব উদ্দিন।

অনুষ্ঠানে আরও যারা “বঙ্গমৈত্রী” সম্মাননা পদক পেলেন তারা হলেন, কবিতায় কবি ও মিডিয়া ব্যক্তিত্ব রাজু আলীম ও কবি আরিফ মইনুদ্দিন, গবেষণা ও কথাসাহিত্যে রফিকুর রশীদ, শিশুসাহিত্যে তপন চক্রবর্তী, সাহিত্য গবেষণায় সৈয়দা রাশিদা বারী।

এ ব্যাপারে কবি আমির হোসেন এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন দুই বাংলার “বঙ্গমৈত্রী” সম্মননা প্রাপ্তি আমার জন্য গর্বের বিষয়। আমার এই প্রাপ্তি সাহিত্য সেবায় আমাকে আরো বেশি কাজ করার আগ্রহ যোগাবে। তিনি সকলের দোয়া কামনা করেন।

এ ব্যাপারে ঝিলমিল একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক কবি মনিরুল ইসলাম শ্রাবণ বলেন, ব্রাহ্মণবাড়িয়ার কবি ও কথা সাহিত্যক আমির হোসেন এর এই পদক অর্জন ব্রাহ্মণবাড়িয়াবাসীর জন্য একটি আনন্দের বিষয়। ব্রাহ্মণবাড়িয়া তরুণ কবি সাহিত্যিকদের এটি উৎসাহ ও অনুপ্রেরণা যোগাবে।

উল্লেখ্য ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের কৃতিসন্তান কবি ও কথা সাহিত্যক আমির হোসেন এর এ পর্যন্ত বিভিন্ন বিষয়ে ২৬টি বই প্রকাশিত হয়েছে।

Related posts

Facebook Comments

Default Comments

Leave a Comment