তৃতীয় ধাপের পৌর নির্বাচন: প্রার্থীদের প্রতীক বরাদ্দ

সাইফুল ইসলাম, টাঙ্গাইল থেকে:

টাঙ্গাইলে তৃতীয় দফায় অনুষ্ঠিতব্য পৌরসভা নির্বাচনে উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।
৩০ শে জানুয়ারি টাঙ্গাইলের পাঁচটি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব পৌরসভাগুলোর মেয়র ও কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বীতাকারীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। টাঙ্গাইল সদরের ১৮ টি ওয়ার্ডে মেয়র পদে ৩ জন, কাউন্সিলর পদে ৮৭ জন এবং মহিলা সংরক্ষিত পদে ৩৩ জন প্রতিদ্বন্দ্বিতাকারীরাও প্রতীক পেয়েছেন।

সোমবার (১১ ই জানুয়ারি) সকাল সাড়ে ৯ টা থেকে টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে এই প্রতীক বরাদ্দ কার্যক্রম শুরু হয়েছে। আর এ উপলক্ষে সকাল থেকেই প্রার্থীরা নিজ নিজ কর্মীদের, সমর্থকদেরকেও নিয়ে হাজির হয়েছেন।

আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থীগণ নৌকা প্রতীক, বিএনপি সমর্থিত প্রার্থীগণ ধানের শীষ প্রতীক এবং স্বতন্ত্র প্রার্থীদেরকে ও কাউন্সিলরদেরকেও অন্যান্য প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এরই মাধ্যমে আজকে থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হলো প্রার্থীদের প্রচারণা। 

টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার এ এইচ এম কামরুজ্জামান বলেন, “আসন্ন টাঙ্গাইলের পৌরসভা নির্বাচন উপলক্ষে এখন পর্যন্ত কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি এবং নির্বাচন সুষ্ঠু সুন্দর করতে সব ধরনের প্রস্তুতিও নেওয়া হয়েছে। তবে কেউ  যদি নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।” 

Related posts

Facebook Comments

Default Comments

Leave a Comment