অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ে ভর্তি তালিকায় মেয়ের নাম!

স্টাফ রিপোর্টার:

ছেলেদের জন্য ব্রাহ্মণবাড়িয়ার সবচেয়ে ভালো স্কুল হিসেবে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের অনেক সুনাম রয়েছে। দেশের অন্যান্য সরকারি স্কুলগুলোর মতো এ স্কুলটিতে প্রথম ও ষষ্ঠ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির জন্য লটারি অনুষ্ঠিত হয়েছে।

মেয়ে হয়েও ছেলেদের স্কুলটিতে ভর্তির জন্য মনোনীত হয়েছে এক মেয়ে শিক্ষার্থী! লটারিতে নাম উঠা বর্ষা আক্তার প্রথম শ্রেণিতে মর্নিং শিফটে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছে। যদিও, স্কুল কর্তৃপক্ষ নিশ্চিত নয় বর্ষা আক্তার ছেলে নাকি মেয়ে।

খোঁজ নিয়ে জানা গেছে, গতকাল সোমবার অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ে চলতি বছর প্রথম ও ষষ্ঠ শ্রেণিতে ভর্তির জন্য লটারির মাধ্যমে মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়। মেয়ে হয়েও ছেলেদের ওই তালিকার ২৩ নম্বরে স্থান পেয়েছে বর্ষা আক্তারের নাম। এছাড়া কয়েকজন শিক্ষার্থীর নাম একাধিকবার উঠেছে তালিকায়। বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজনীন বলেন, ‘বর্ষা আক্তারের নামটি আমাদেরও চোখে পড়েছে। আমরা ভর্তি কার্যক্রম শুরুর পর জন্ম সনদ দেখে বলতে পারব এটি মেয়ে নাকি ছেলে। আগামী বৃহস্পতিবার আমাদের ভর্তি কমিটির মিটিং। তবে আমাদের ধারণা, যেহেতেু এক শিক্ষার্থী আবেদনে পাঁচটি স্কুল নির্বাচন করতে পারে- হয়তো কোনো মেয়ে শিক্ষার্থী ভুল করে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ও নির্বাচন করেছে’।

Related posts

Facebook Comments

Default Comments

Leave a Comment