রোজিনা ন্যায়বিচার পাবেন : কাদের

ঘটনার দুদিন পর আলোচিত রোজিনা ইসলাম ইস্যুতে অবশেষে মুখ খুলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। উদ্ভূত পরিস্থিতিতে সাংবাদিক সমাজকে দায়িত্বশীল ভূমিকা ও ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন তিনি।

আজ বুধবার (১৯ মে) সকালে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে শেখ হাসিনার ‘স্বদেশ প্রত্যাবর্তনের ৪ দশকে মানবতার আলোকবর্তিকা দেশরত্ন শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভায় ভার্চুয়্যালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেছেন।

সাংবাদিক রোজিনা ইসলাম তথ্য অধিকার আইনে স্বাস্থ্য মন্ত্রণালয়ে তথ্য চাইতে পারতেন কিন্তু তিনি সেটি না করে তথ্য চুরি করেছেন বলে উল্লেখ করেন তিনি। এরপর যেহেতু বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে এবং বিচারাধীন রয়েছে, তাই সংশ্লিষ্ট সাংবাদিক ন্যায়বিচার পাবেন বলেও আশাবাদ মন্ত্রীর।

দুর্নীতিবিরোধী সংবাদ প্রকাশে সরকার গণমাধ্যমকর্মীদের উপর দমন পীড়ন চালাচ্ছে একথা সঠিক নয় দাবি করে তিনি বলেন, অফিসিয়াল সিক্রেটস অনুযায়ী তথ্য চুরি করা ঠিক হয়নি। তবে মন্ত্রণালয়ের কোনো কর্মকর্তা সাংবাদিকের সঙ্গে খারাপ আচরণ করলে তদন্তস্বাপেক্ষে তার বিচার হবে।

সংশ্লিষ্ট সাংবাদিকের প্রতি কোন অনিয়ম বা অবিচার হলে তদন্ত কমিটির প্রতিবেদনানুযায়ী যথাযথ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ঘটনার দিন মন্ত্রণালয়ের দায়িত্বশীল কেউ বিষয়টি সাংবাদিকদের ব্রিফিং করলে এমন ভুল বোঝাবুঝির সৃষ্টি নাও হতে পারতো বলে উল্লেখ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

উল্লেখ্য, গত সোমবার (১৭ মে) সচিবালয়ে অনুমতি ছাড়া করোনা ভাইরাসের ভ্যাকসিনের সরকারি নথির ছবি তোলার অভিযোগ এনে রোজিনা ইসলামকে পাঁচ ঘণ্টা আটকে রাখার পর তাকে শাহবাগ থানা পুলিশের হাতে সোপর্দ করে স্বাস্থ্য মন্ত্রণালয়। পরে রাত সাড়ে ৮টার পরে শাহবাগ থানা পুলিশের একটি টিম সচিবালয় থেকে সাংবাদিক রোজিনা ইসলামকে নিয়ে যায়।

Related posts

Facebook Comments

Default Comments

Leave a Comment