ফের পেছালো রোজিনার জামিন শুনানি



ডেস্ক রিপোর্ট :

নথিচুরি ও অফিসিয়াল সিক্রেটস আইনে স্বাস্থ্যবিভাগের দায়ের করা মামলায় গ্রেফতার প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের জামিন শুনানি অনুষ্ঠিত হয়েছে। তবে জামিনের সিদ্ধান্তের বিষয়ে আজ কোন সুরাহা হয়নি বরং আগামী রোববার (২৩ মে) জামিন শুনানির দিন ধার্য করেছেন আদালত। রোজিনার আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার এ কথা জানিয়েছেন।

আজ বৃহস্পতিবার (২০ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. বাকী বিল্লাহ ভার্চুয়াল আদালতে শুনানিকালে এ দিন ধার্য করেন।

এর আগে আজ দুপুরে রোজিনার জামিন বিষয়ে আদালত সিদ্ধান্তে উপনীত হবার কথা থাকলেও বিচারক এই আদেশ পরে দেবেন বলে জানান।

আদালতে জামিন আবেদনের শুনানি শুরু করেন তার (রোজিনার) আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার ও এহসানুল হক সমাজীসহ অন্যান্য আইনজীবিরা।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১৮ মে) পুলিশ রোজিনার ৫ দিনের রিমান্ড আবেদন করলে তা নামঞ্জুর করে জামিন শুনানির জন্য আজ (২০ মে) দিন ধার্য করে তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম। পরে তাকে গাজীপুরের কাশিমপুরে কেন্দ্রীয় মহিলা কারাগারে রাখা হয়। সেদিন আসামিপক্ষের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার সাংবাদিক রোজিনা ইসলামের জামিনের আবেদন করলে রাষ্ট্রপক্ষের আইনজীবি আব্দুল্লাহ আবু (ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর) এর বিরোধিতা করেন। পরবর্তীতে উভয়পক্ষের শুনানি শেষে বিচারক রিমান্ড নামঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণ করেন।

প্রসঙ্গত উল্লেখ্য, প্রথম আলোর সিনিয়র সাংবাদিল রোজিনা ইসলাম গত সোমবার (১৭ মে) দুপুর নাগাদ পেশাগত দায়িত্ব পালনে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। সেখানে মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাকে একটি কক্ষে প্রায় ছয় ঘণ্টা আটকে রাখেন। এসময় অফিসিয়াল সিক্রেট ভাঙ্গা ও তথ্য চুরির অভিযোগ এনে তাকে পুলিশে সোপর্দ করে স্বাস্থ্য মন্ত্রণালয়। পরে রাত ৯টায় তাকে শাহবাগ থানায় নিয়ে যায় পুলিশ।

পরে রাত পৌনে ১২টার দিকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব শিব্বির আহমেদ ওসমানী রোজিনার বিরুদ্ধে শাহবাগ থানায় উপরোক্ত অভিযোগে মামলা দায়ের করেন।

Related posts

Facebook Comments

Default Comments

Leave a Comment