পদায়নের ৫ দিনের মাথায় বদলি বির্তকিত ওসি লোকমান

স্টাফ রিপোর্টার :

এবার থানায় পদায়নের মাত্র পাঁচদিনের মাথায় বদলি হলেন জেলার বিজয়নগর থানার বির্তকিত সেই ওসি মো. লোকমান হোসেন। বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে পুলিশ সদর দফতরের এক আদেশে তাকে আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) বদলি করা হয়েছে।

এর আগে গত ১২ জুন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার কার্যালয়ের এক আদেশে পরিদর্শক (ইন্সপেক্টর) লোকমান হোসেনকে বিজয়নগর থানার ওসি হিসেবে পদায়ন করা হয়। এর আগে তিনি জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) ওসি ছিলেন।

বিজয়নগরে বদলিকে কেন্দ্র করে আলোচনা-সমালোচনা মুখে পরে ইন্সপেক্টর মো. লোকমান হোসেন। তান্ডবের সময় জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে কর্মরত থাকা ওই কর্মকর্তাকে শনিবার জেলার বিজয়নগর থানার দায়িত্ব দেয়া হয়েছিল। এর আগে তিনি কসবা থানার ওসি হিসেবে দায়িত্বে থাকাকালে নানা অভিযোগ উঠলে বদলি করা হয়।

ব্যর্থতার অভিযোগে অন্যান্য পুলিশ কর্মকর্তাকে যেখানে বদলি করা হয়েছে সেখানে লোকমান হোসেনকে ‘পুরস্কৃত’ করা হলো কি-না সে নিয়ে হচ্ছে আলোচনা।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন রেজা বদলির বিষয়টি নিশ্চিত করে জানান, জনস্বার্থে ওসি লোকমানকে এপিবিএনে বদলি করা হয়েছে। তবে বিজয়নগরে এখনো পর্যন্ত নতুন কাউকে পদায়ন করা হয়নি।

ব্রাহ্মণবাড়িয়ায় সাম্প্রতিক তাণ্ডবের পর থেকেই জেলা পুলিশে বদলির হিড়িক পড়ে। তাণ্ডবের এক মাস পূর্ণ হওয়ার দিন গত ২৬ এপ্রিল সদর মডেল থানার ওসি মো. আবদুর রহিমকে বদলি করে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়। পরদিন ২৭ এপ্রিল জেলা পুলিশের বিশেষ শাখার জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. আলাউদ্দিন চৌধুরীকে সিলেট রেঞ্জ রিজার্ভ ফোর্সে ও খাঁটিহাতা হাইওয়ে থানার ওসি গাজী সাখাওয়াত হোসেনকে গাজীপুরে বদলি করা হয়। 

এরপর ৯ মে সরাইল থানার ওসি নাজমুল আহমেদকে বরিশাল রেঞ্জে সংযুক্ত করা হয়। পরবর্তীতে সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ শাহজাহানকে জেলা পুলিশ সুপার কার্যালয়ের নিয়ন্ত্রণ কক্ষে এবং পরিদর্শক (অপারেশন) ইশতিয়াক আহমেদকে পার্বত্য রাঙামাটি জেলায় এবং জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিনকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে এবং বিজয়নগর থানার ওসি মো. আতিকুর রহমানকে রংপুর রেঞ্জে বদলি করা হয়।

Related posts

Facebook Comments

Default Comments

Leave a Comment