বিশেষ অ্যাপে নিয়ন্ত্রিত ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ

স্টাফ রিপোর্টার:

পুলিশ সদস্যদের গতিবিধি নজরদারি এবং জনসাধারণকে দ্রুত ও সহজতর প্রক্রিয়ায় আইনি সহায়তা নিশ্চিতে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের বিশেষ এ্যাপসের মাধ্যমে বিভিন্ন ডিজিটাল সেবা নিয়ে প্রেস ব্রিফিং করেছে পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান।

সোমবার (৩০ আগস্ট) দুপরে কাউতলী পুলিশ সুপার কার্যালয়ের মিলনায়তেন এ ব্রিফিং অনুষ্ঠিত হয়। এ সময় পুলিশ সুপার জানান, ডিজিটাল সেবা সমূহের মধ্যে রয়েছে জিডি অটোমেশন লস্ট এন্ড ফাউন্ড এ্যাপস, সিডিএমএস প্লাস, থানায় কন্ট্রোল রুমে ক্লোজ সার্কিট ক্যামেরা মনিটরিং, সিডিএমএস এর মাধ্যমে মামলার নিষ্পত্তি প্রক্রিয়া।

তিনি আরো জানান, লস্ট এন্ড ফাউন্ড এ্যাপস এর মাধ্যমে জেলার সকল থানায় জিডি অটোমেশন সম্পূর্ণ করা হচ্ছে। এতে করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সহজে ডিউটি পার্টি, থানার প্রহরা, হাজতখানা, থানা এলাকায় অফিসারদের গমনাগমনসহ সকল অফিসার এর দায়িত্ব বন্টন ইত্যাদি এ্যাপসের মাধমে লিপিবদ্ধ করা হয়।

এছাড়াও সিডিএমএস এর মাধ্যমে জেলার সমস্ত ফোর্সের কর্মস্থলে উপস্থিতিসহ দৈনিক কর্মকান্ড ও মুভমেন্ট ইত্যাদি ধারা বর্ণনার মাধ্যমে এবং লেখাচিত্রের মাধ্যমে দেখা যায়। এছাড়াও মামলা সংক্রান্ত যেকোন তথ্য খুবই দ্রুত ও সহজতরভাবে পাওয়া যাওয়ার পাশাপাশি মামলার সংখ্যা সম্পর্কে সহজে তথ্য পাওয়া যায়।

এখন পর্যন্ত সিডিএমএস এ্যাপসের মাধ্যমে ২০১৯ ও ২০২০ সনে মোট মামলা রজু হয়েছে ১৯২১ টি ও মামলা নিষ্পত্তি হয়েছে ১৯৯৫ টি।

এই এ্যাপসের মাধ্যমে কার্যক্রম পরিচালনার জন্য একটি টিম কাজ করছে। প্রেস ব্রিফিংকালে অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন, এ,এস,পি (হেড কোয়ার্টার) মোঃ আবু সাঈদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন রেজা, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজনসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Related posts

Facebook Comments

Default Comments

Leave a Comment