নবীনগরে রতনপুর ইউনিয়নে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা ভোটারের

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের একটি ইউনিয়নের ৫টি কেন্দ্রে ভোট গ্রহণ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন স্বতন্ত্র প্রার্থী। এবিষয়ে গত ২১ নভেম্বর রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ওই প্রার্থী। এর অনুলিপি জেলা প্রশাসক, পুলিশ সুপার, ইউএনও, ওসি ও উপজেলা নির্বাচন কর্মকর্তাকে প্রেরণ করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, আগামী ২৮ নভেম্বর নবীনগর উপজেলার রতনপুর ইউনিয়নে অনুষ্ঠিত হতে যাচ্ছে নির্বাচন। এই নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ছাড়াও আরও তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী সৈয়দ জাহিদ হাসান শাকিল, স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা মারুফ, মো. মাহবুব, স্বতন্ত্র প্রার্থী ইসলামি শাসনতন্ত্র আন্দোলনের আলী আক্কাস। ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এরমধ্যে ৫টি কেন্দ্রে ভোট গ্রহণ নিয়ে শংকা প্রকাশ করছেন স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা মারুফ। এনিয়ে তিনি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার বরাবর গত ২১নভেম্বর লিখিত অভিযোগ জমা দিয়েছেন। কেন্দ্র গুলো হচ্ছে, রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাউচাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়, যশাতুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, খাগাতুয়া প্রাথমিক বিদ্যালয় ও দুবাচাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়।

স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা মারুফ বলেন, আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে আমার এজেন্ট ও ভোটারদের হুমকি প্রদান করা হচ্ছে। নৌকা প্রতিকের প্রার্থীর লোকজন ভয়ভীতি প্রদর্শন করছেন। আমি ৫টি কেন্দ্রে বিষয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছি।

তবে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী সৈয়দ জাহিদ হাসান মুঠোফোনে বলেন, আমরা নিরপেক্ষ নির্বাচনে বিশ্বাসী। নিরপেক্ষ নির্বাচনে পাশ করলে করবো, না হয় করবো না। তার (স্বতন্ত্র প্রার্থী) অভিযোগ সঠিক নয়।

রতনপুর ইউনিয়ন নির্বাচনের দায়িত্ব প্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা আবু মাসুদ বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। স্বতন্ত্র প্রার্থীর লিখিত অভিযোগ আমরা এখনো হাতে পাইনি। হাতে পেলে নিয়ম অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Related posts

Facebook Comments

Default Comments

Leave a Comment